myLauncher

মূল প্রোগ্রাম

myLauncher ভার্সন ২০১৯.২



myLauncher একটি উইন্ডোস-এর প্রোগ্রাম.  উইন্ডোস ৭ এবং উইন্ডোস ১০-এ চালিয়ে দেখা হয়েছে,  তবে যেহেতু এটা ৩২-বিট ভিস্যুয়াল বেসিক ব্যাবহার করে করা হয়েছে, যদি সঠিক রানটাইম ফাইল ইন্সটল করা থাকে তবে আন্যান্য উইন্ডোস-এও এটার চলার কথা।

দ্রষ্টব্য: নেই ভাইরাস, নেই ট্রোজান, নেই ম্যালঅয়ার, নেই স্পাইঅয়ার, নেই বিরক্তিকর বার্তা, নেই অনুদানের অনুরোধ! কিছুই নেই!! নিতে চাইলে নিশ্চিন্তে ডউনলোড করুন।

দ্রষ্টব্য: যদিও myLauncher-এর নাম এবং কাজের সংগতি আছে এমন একটি পুরান প্রোগ্রাম ছিল, যা এই একই ব্যাক্তির তৈরী, তবুও এটি সম্পুর্ন একটি নতুন প্রোগ্রাম। পুরান myLauncher-ke             অনেকদিন আগেই বাদ দেয়া হয়েছে এবং এখন সেটা আর লেখকের ওয়েবসাইটে নেই। যেহেতু এটি একটি নতুন প্রোগ্রাম, এবং যেহেতু একই মেশিনে থাকলেও এটি পুরান প্রোগ্রামের সংগে                   কোন যোগাযোগ রক্ষা করে না সেহেতু এটাকে পুরান প্রোগ্রামের আপডেট হিসেবে ব্যাবহার করা যাবে না।

কি করতে পারে

প্রোগ্রাম, ফাইল, ফোলডার এবং ওয়েবসাইট ওপেন করে। নিজেই চলে, কোন ইন্সটলেশনের প্রয়োজন নেই। পেন ড্রাইভ থেকেও চালানো যাবে। পেন ড্রাইভ থেকা চালালে প্রত্যেক মেশিনের ডাটা এটা আলাদা করে রাখবে।

কম্পিঊটার স্ক্রিনের খুব সামান্য যায়গা নেয়, উপরের ছবিতে দেখুন।

অয়েবসাইট লোকেশন প্রোগ্রামের লিস্টে নিতে সরাসরি ব্রাউজার লোকেশন বার থেকে টেনে নিয়ে প্রোগ্রামের "Add Web URL Text Box" ফেলুন। যদি প্রোগ্রামটি পেন দ্রাইভ থেকে ব্যাবহার করা হয় তবে লিস্টের অয়েবসাইট গুলো আপনি একই ভাবে অন্য মেশিন থেকেও ওপেন করতে পারবেন। এটা অনেকটা আপনার সমস্ত বুকমার্ক পকেটে নেয়ে ঘোরার মত।

myLauncher-এর একটি সহজ QuickLauncher আছে (নীচের ছবি দেখুন) এটা দিয়ে আপনি লিস্টের কিছু জিনিস মাঊজের শুধু একটি ক্লিকেই ওপেন করতে পারেন। ইছহা করলে আপনি প্রোগ্রামের উইন্ডোগুলোর রং-ও পরিবর্তন করতে পারেন।

QuickLauncher

প্রোগ্রামটি কিভাবে কাজ করে

আপনি আইটেম (প্রোগ্রাম, ফাইল, প্রোভ্রিতি) লিস্টে যোগ করবেন আপনার পছন্দ মত একতী LaunchName (যে নাম টাইপ আপনি পরব্ররতীতে এটাকে চালাতে চান). 

যে কোন আইটেমকে চালানোর জন্য আপনি মেইন টেক্সট বক্সে ঙ্কমান্ড টাইপ করবেন এবং কিবোর্ডের এন্টার কি চাপ দেবেন (a কমান্ড = কমান্ডকোড + লঞ্চনেইম,  কমান্ডকোড এবং লঞ্চনেইম এর মধ্যে কোন খালি যায়গা থাকবে না)।

কমান্ডকোড-এ শুধু দুটি আক্ষর থাকে। বেশীরভাগ ক্ষেত্রে প্রথম আক্ষরটি নির্ধারন করে কি ধরনের আইটেম (প্রোগ্রাম, ফাইল প্রভ্রিতি) এবং বেশীরভাগ ক্ষেত্রে দ্বিতীয় আক্ষরটি নির্ধারন করে কি ধরনের লঞ্চনেইম (কোন কোন লঞ্চনেইম প্রোগ্রামের মধ্যে আগে থেকেই দেয়া আছে, কোন কোন লঞ্চনেইম প্রোগ্রাম ব্যাবহার কারী দেন, আবার কোন কোন ক্ষেত্রে হয়ত ফাইলের নাম এবং পুরো "পাথ" টাই ব্যাবহার করা হয়)।

এ প্রোগ্রামে শুধুমাত্র অল্প কয়েকটি কমান্ডকোড আছে। দুঃশ্চিন্তার কোন কারন নেই যে অনেক কিছু মনে রাখতে হবে।